পুজো কার্নিভাল এ এবারের থিম পোড়া মাটির দেশ।রেড রোডে শোভাযাত্রা

By

পুজো কার্নিভাল এ এবারের থিম পোড়া মাটির দেশ।রেড রোডে শোভাযাত্রা


প্রত্যেক বছরের ন্যায় এবছরও সমস্ত বিখ্যাত ঠাকুরগুলির বিসর্জন হবে এক বিশাল শোভাযাত্রা-র মাধ্যমে,যাকে আমরা পুজো কার্নিভাল হিসেবে জানি।মুখ্যমন্ত্রী নিজে দায়িত্ব নিয়ে এই শোভাযাত্রা-র আয়োজন করেন।এবছরের থিম’পোড়া মাটির দেশ’।জানা গেছে যে বাঁকুড়া ও বিষ্ণুপুর এর পুরনো পোড়া মাটি দিয়ে বানানো মন্দির এর আদলে তৈরী হয়েছে মূল মঞ্চ।আশেপাশে তৈরী হয়েছে অনেক অস্থায়ী মন্ডপ।প্রায় ৫০০০ বসার জায়গার বন্দবস্ত করা হয়েছে।
পুজোর এই কার্নিভালে মুখ্যমন্ত্রী নিজে আমন্ত্রণ জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকরকেও। রাজভবন সূত্রের খবর, গ্রহণ করা হয়েছে সেই আমন্ত্রণ। তথ্য ও সংস্কৃতি দফতর সূত্রের খবর, এ বছর শহরের ৭৯টি এবং সংলগ্ন জেলা থেকে আরও কয়েকটি প্রতিমা আসবে ওই উৎসবে। ক্লাবগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে, দুপুর দুটোর মধ্যে প্রতিমা নিয়ে পৌঁছে যেতে হবে।
বহুদিন অগে থেকেই পুজোর পাশাপাশি এই বিশাল শোভাযাত্রার জন্যেও প্রস্তুতি করে রাখে বিভিন্ন পুজো কতৃপক্ষ।শেষ মুহুর্তে রাত জেগে কাজ করেছে তারা।তবে এই মুহুর্তে সবথেকে বড় বাধা হয়ে দাড়িয়েছে প্রকৃতি।আবহাওয়া দফতর-এর পূর্বাভাস অনুযায়ী একাদশীর দিন থেকেই অঝোরে বৃষ্টি শুরু হয়েছে শহর জুড়ে।এখন দেখার বিষয় এটাই যে বিভিন্ন প্রতিকূলতাকে হার মানিয়ে এই শোভাযাত্রা কতটা সাফল্যমণ্ডিত হতে পরে।

You Might Like These

Leave a Comment