চড়া রোদেও কিভাবে ধরে রাখবেন আপনার মেকআপ!

By

চড়া রোদেও কিভাবে ধরে রাখবেন আপনার মেকআপ!

গরমে সকলের অবস্থা শোচনীয়। রোদের তাপের জন্য বাড়ি থেকে বেরোনো হয়ে উঠছে দুষ্কর। কিন্তু কাজের জন্য বেরোতে তো হবেই। কোন কোন সময়, বেরোনোর আগে মেকআপ করাটা জরুরি। কিন্তু এই গরমে সেই মেকআপ কি আর পারফেক্ট থাকে? মেকআপ যাতে না গোলে যায়, তার জন্য কিছু জরুরি পদ্ধতি মেনে চলা দরকার।

১.ময়শ্চারাইজার বেবহার করুন

বেরোনোর আগে কখনো ময়শ্চারাইজার লাগাতে ভুলবেন না৷ যদি আপনার ত্বকে আর্দ্রতা কম থাকে তাহলে সে নিজেই সেবাম উৎপন্ন করে সেই ঘাটতিটা পূর্ণ করে, যা বেস মেক আপটা খারাপ করে দিতে পারে৷ তাই যদি কোনও হালকা ময়শ্চারাইজার লাগিয়ে আর্দ্রতা বজায় রাখা যায়, তাহলে ভালো হয়।

২. প্রাইমার লাগান

প্রাইমার লাগালে শুধু ত্বকের খুত বা ছিদ্রতা ঢাকে না। প্রাইমারের একটা উপকারিতা হলো সে মেকআপের আয়ু বাড়িয়ে দেয় এবং তৈলাক্ত ভাব কাটায়৷ তাই গরমে এই উপাদানটা ভুললে চলবে না৷

৩. সঠিক ফাউন্ডেশন বাছুন

গরমকালের জন্য ফাউন্ডেশন কিনতে গেলে, ভালো করে বেছে নিন৷ এমন ফাউন্ডেশন নেবেন যা ফুল কভারেজ ফিনিশ দেয় এবং আপনাকে লম্বা সময়ের জন্য ম্যাট লুক দিতে পারে৷

৪. সেট করে নিন মেকআপ

মেকআপ হয়ে যাওয়ার পর একটু ট্রান্সলুসেন্ট পাউডার বা সেটিং স্প্রে দিয়ে মেক আপ সেট করে নিন।

৫. ক্রিম বেবহার করুন

গরমকালে ক্রিম বেসড ফর্মুলা ব্যবহার করাটাই ভালো। সেটা ফাউন্ডেশন হোক বা ব্লাশ৷ এই ফর্মুলা ত্বকে চট করে বসে যায় এবং পাউডার থেকে অনেক বেশি সময় ধরে কাজ করে৷ ক্রিম বেসড উপাদান আরো ভালো ভাবে কাজে লাগাতে হলে একই শেডের পাউডার লাগাতে হবে।

৬. রিটাচ দিন

দিনের শেষে ত্বক তেলতেলে হবেই। সেক্ষেত্রে, দিনের মধ্যে বেশ কয়েকবার রিটাচ দেওয়া প্রয়োজন।

You Might Like These

Leave a Comment